Home » বিশ্বে করোনায় একদিনে মৃত্যু ৭ হাজারের অধিক

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু ৭ হাজারের অধিক

by প্রিয় দেশ ডেস্ক:

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমলেও শীত প্রধান দেশগুলোতে আবারও মৃত্যু ও শনাক্তের সংখ্যা বাড়ছে।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৭৩২ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৭ হাজার ৫০৯ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে শনিবার (২৩ অক্টোবর) এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ২৮৩ জন। আর মারা গেছেন ১ হাজার ৫৫২ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৬২ লাখ ৬২ হাজার ৩৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭ লাখ ৫৫ হাজার ৬৪৭ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১ হাজার ৬৪ জন। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ১৪১ জন।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮১ লাখ ৬৮ হাজার ৩০৫ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ২৮ হাজার ৪৫৩ জনের।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ২৯৮ জন এবং মারা গেছেন ১৮০ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৮৬ লাখ ৮৯ হাজার ৯৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৯ হাজার ৩২৬ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার পঞ্চম অবস্থানে রয়েছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৪৭ জন। নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৫০২ জন।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৭ লাখ ১১ হাজার ৮৪৩ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৫ হাজার ২১১ জনের।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে মৃতের সংখ্যার তালিকাতেও দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬৬ জন। নতুন আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৩৩১ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪১ লাখ ৫৮ হাজার ৭৭২ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৩ হাজার ৭৪২ জনের।


এই বিভাগের আরো খবর

Leave a Comment