Home » করোনায় আরও ৯ জনের মৃত্যু, শনাক্ত ২৭৮

করোনায় আরও ৯ জনের মৃত্যু, শনাক্ত ২৭৮

by প্রিয় দেশ ডেস্ক:

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৮১৪ জনে। এর আগের দিন শুক্রবার দেশে চারজনের মৃত্যু হয়েছিল। সেই তুলনায় আজ মৃত্যু বেড়েছে।

শনিবার (২৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়। বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৪২ জনের নমুনা পরীক্ষা করা হলে ২৭৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৬৭ হাজার ৪১৭ জনে।

সেখানে শনাক্তের হার ১ দশমিক ৮৫ শতাংশ। একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ২৯৪ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩০ হাজার ৯৪১ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৯ জনের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছে। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৬ জন ও নারী ৩ জন। এদের মধ্যে একজন ছাড়া সবাই হাসপাতালে মারা গেছেন। বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে দুইজন, রাজশাহী বিভাগে দুইজন, খুলনা বিভাগে দুইজন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা গেছেন।


এই বিভাগের আরো খবর

Leave a Comment